৬৬+ জন্মদিনের শুভেচ্ছা বার্তা ও এসএমএস | 66+ Birthday Wishes in Bangla

আপনি কি শুভ জন্মদিনের শুভেচ্ছা বাণী খুঁজছেন? তাহলে আপনি একদম সঠিক জায়গায় এসেছেন। এখানে আজ আমি আপনাদের সাথে ৬৬+ জন্মদিনের শুভেচ্ছা বাণী শেয়ার করব।


যা আপনি খুব সহজেই আপনার বন্ধু, বান্ধবী ও প্রিয় মানুষের সাথে শেয়ার করতে পারবেন। আজ এই পোস্টে আমি আপনাদের সাথে বাছাইকৃত সেরা জন্মদিনের মেসেজ শেয়ার করব এবং তার সাথে থাকবে শুভ জন্মদিনের শুভেচ্ছার ইমেইজ


আপনি খুব সহজেই এই জন্মদিনের শুভেচ্ছা বাণীজন্মদিনের ইমেইজগুলো কপি ও ডাউনলোড করে WhatsApp, ফেসবুক কিংবা sms এর মাধ্যমে আপনারবপ্রিয় মানুষের সাথে শেয়ার করতে পারবেন।


আর কথা না বারিয়ে চলুন আজকের পোস্টটি শুরু করা যাক। যেখানি আমি আপনাদের সাথে বাছাইকৃত সেরা জন্মদিনের শুভেচ্ছা মেসেজ শেয়ার করেছি।


আরো দেখুনঃ সেরা ভালোবাসার স্ট্যাটাস


জন্মদিনের শুভেচ্ছা বার্তা

আমাদের জীবনের সবচেয়ে গুরুত্বপূর্ণ দিনগুলোর মধ্যে একটি হলো আমাদের জন্মদিন। আর তাই আপনার প্রিয় মানুষের এই বিশেষ দিনটিকে আরো স্পেশাল বানানোর জন্য আপনি তাদের সাথে এই জন্মদিনের শুভেচ্ছা বার্তা শেয়ার করতে পারেন।



০১
সুন্দর এই পৃথিবীতে
সুন্দরতম জীবন হোক তোমার
পূরণ হোক প্রতিটি স্বপ্ন, প্রতিটি আশা,
বেঁচে থাকো হাজার বছর ধরে।
শুভ জন্মদিন 🥞


জন্মদিনের শুভেচ্ছা


০২
এই দারুন দিনটায় জানাই
তোমাকে অভিনন্দন
জীবনে চলার পথে
সৌভাগ্যবান থেকো,
আগামি জীবনটা আনন্দময় হোক,
এই আশা করি।
আজ দিনটা ভালোভাবে
উপভোগ করো।
শুভ জন্মদিন 🍰


০৩
ফুলে ফুলে ভরে যাক
তোমার ভুবন,
রংধনুর মত সাত রঙ্গে
রাঙ্গুক তোমার জীবন।
দুঃখ কষ্ট গুলো হারিয়ে
যাক দূর অজানার দেশে।
তোমার জীবন যেনো
সুখের সাগরে ভাসে।
এই কামনা করি বিধাতার কাছে।
শুভ জন্মদিন 🍧


০৪
আরও একটি বছর এসে গেলো,
বেড়ে যাবে আরও একটি মোমবাতি।
কালও ছিলাম আজও আছি,
তোমার জন্মদিনের সাথি।
শুভ জন্মদিন 🥞


০৫
আজ তোমার জন্মদিন,
জীবন হোক তোমার রঙিন।
সুখ যেন না হয় বিলীন,
দুঃখ যেন না আসে কোন দিন।
তোমায় জানায় শুভ জন্মদিন 💘


০৬
দিন যায় রাত আসে
মাস যায় বছর আসে,
সবাই থাকে তার শুদিনের আশায়,
আমি থাকি শুধু তোমার
জন্মদিনের আশায়!
শুভ জন্মদিন 🥰


০৭
আনন্দ উল্লাসে কাটে
যেন তোমার প্রতিটি দিন
শুভেচ্ছা জানাই আজ তোমার
শুভ জন্মদিন


০৮
চাঁদের জন্য পূর্নিমা,
পাহাড়ের জন্য ঝর্না,
নদীর জন্য মোহনা,
আর তোমার জন্য রইলো
জন্মদিনের অনেক
অনেক শুভ কামনা।
Happy Birthday


০৯
কারও প্রিয়দিন Sunday
কারও প্রিয়দিন Monday,
আমার প্রিয়দিন তোমার Birthday
Happy Birthday


১০
সবাইতো ফুল দিয়ে উইশ করবে,
আমি না হয় হৃদয় দিয়ে করবো,
কেউ মুখে বলবে আবার কেউ গিফট দিবে,
আমি না হয় Sms দিয়ে বললাম ।
শুভ জন্মদিন 😍


১১
তোমার কথা ভাবতে ভাবতে
হয়না যেন দিনের শেষ,
জন্মদিনের শুভক্ষণে তোমায়
পাঠালাম এই SMS
শুভ জন্মদিন 🍰


১২
চারিদিকে আজ সুবাসিত স্নিগ্ধতা
পাখিরা গাইছে গান, ফিরেছে মুগ্ধতা।
প্রকৃতি যেন হেলে দুলে হয়েছে রঙিন
আজ আমার প্রিয় মানুষের জন্মদিন।
শুভ জন্মদিন 🍧


১৩
আজ তােমার জন্মদিন
এলাে খুশির শুভদিন।
সর্বদা থাকে যেনাে তােমার মন,
এমনি আনন্দে রঙিন।
🎂 Happy Birthday 🎂


১৪
এসেছে জন্মদিন এক বছর পরে,
দোয়া করি হৃদয় থেকে মন ভরে,
সারা জীবন থেকো যেন হাঁসি মুখে।
জন্মদিনের শুভেচ্ছা জানাই এবারে।
হাঁসি মুখে গ্রহণ কর হৃদয়ের তরে।
🎂 Happy Birthday 🎂


১৫
নতুন সকাল, নতুন দিন
নতুন করে শুরু।
যা হয় না যেন শেষ।
জন্মদিনের অনেক শুভেচ্ছার
সাথে পাঠালাম তোমায় এই SMS।
শুভ জন্মদিন


বান্ধবীর জন্মদিনের শুভেচ্ছা বার্তা

বান্ধবীকে Impress করতে চান? এবং আপনার ভালোবাসা তার কাছে তুলে ধরতে চান।

তবে তার জন্মদিনে তাকে একটি ভালো উপহারের সঙ্গে একটি ভালো জন্মদিনের শুভেচ্ছা বার্তা পাঠান। কিন্তু জন্মদিনের একটি ভালো শুভেচ্ছা বার্তা খুঁজে পাওয়া একটু মুশকিল।

আর তাই আমরা আপনাদের জন্য নিয়ে এসেছি বাছাই করা সেরা বান্ধবীকে জন্মদিনের শুভেচ্ছা জানানোর শুভেচ্ছা বার্তা। নিচে দেওয়া শুভেচ্ছা বার্তাগুলো ব্যবহার করে আপনি খুব সহজেই আপনার বান্ধবীকে জন্মদিনের শুভেচ্ছা জানাতে পারবেন।

১৬
আজ তোমার জন্মদিন,
জীবন হোক তোমার রঙিন।
সুখ যেন না হয় বিলীন,
দুঃখ যেন না আসে কোন দিন।
তোমায় জানায় শুভ জন্মদিন 💗


১৭
জন্মদিনের শুভেচ্ছা,
প্রিতি ও ভালোবাসা,
পৌঁছাবে তোমার কাছে,
আমার শুধু এই আশা।
শুভ জন্মদিন


১৮
রাজার আছে অনেক ধন
আমার আছে সুন্দর মন
পাখির আছে ছোট্ট বাসা
আমার মনে একটি আশা
দিবো তোমায় ভালোবাসা।
HAPPY BIRTHDAY 💘


১৯
জন্মদিনে কিবা দিবো
তোমায় উপহার?
বাংলায় নাও ভালোবাসা
হিন্দিতে নাও পেয়ার।
শুভ জন্মদিন 🎂


২০
তোর জন্য ভালোবাসার লক্ষ
গোলাপ জুঁই
হাজার লোকের ভিড়ে
আমার থাকবি হৃদয়ে তুই।
শুভ জন্মদিন 💝


২১
আজকের এই বিশেষ দিনে
হয়ে ওঠো আরো নবীন,
ভালবেসে জানাই তোমায়
শুভ জন্মদিন 🎂


২২
রূপকথার রাণী তুমি
২ নয়নের আলো
সারা জীবন এমন করে
বেশে যাবো ভালো।
তুমি আমার জীবন মরণ
আমার চলার সাথি।
তোমাকে ছারা একলা আমি
কি করে থাকি?
Happy Birthday 🍨


২৩
আমাদের ভালোবাসায়,
পূরণ হোক তোমার
মনের সব আশা,
সুখী থাকবে তুমি নিয়ে
আমাদের ভালোবাসা!!
শুভ জন্মদিন


২৪
জন্মদিনের উষ্ণ
অভিনন্দন জানাই,
আমার জানা সবচেয়ে
সুন্দর মানুষটিকে,
তোমার একটা হাঁসিতে
আলোকিত হয় চারিদিক,
অনেক ভালোবাসা রইলো
তোমার জন্য।
শুভ জন্মদিন 💖


২৫
কোন রাজার সিংহাসন
থেকে নয়,
হিমালয়ের পাদদেশ
থেকে নয়।
৭ সমুদ্র ১৩ নদীর ওপাড়
থেকে নয়,
আমার হৃদয়ের ছোট্ট কুঠির
থেকে জানাই
শুভ জন্মদিন 🎂


২৬
এই দিনটা আসে যেন
বছর বছর ফিরে।
যেন অনেক স্বপ্ন দেখতে
পারি তোমায় আমি ঘিরে।
শুভ জন্মদিন 💝


২৭
আরো একটি বছর করলে তুমি পার।
সুস্থ থাকো, ভালো থাকো।
এই কামনা করি বার বার।
শুভ জন্মদিন 💞


২৮
আজকের এই দিন,
তোমার জন্য হোক রঙিন।
শুভ জন্মদিন 🎉


২৯
নতুন সকাল নতুন দিন
নতুন করে শুরু,
যা হয়না যেন শেষ কখনো।
তোমার এই জন্মদিনে রইলো
অনেক শুভেচ্ছা।
শুভ জন্মদিন 🎁


৩০
আধার ভেঙ্গে সূর্য হাঁসে
বিশ্বভুবন আলোয় ভাসে।
পাক-পাখালি ধরলো গান
নদীর বুকে ওই কলতান।
তর তরিয়ে চললো তরী
মহাসাগর দেবো পাড়ি।
তরু শাখায় লাগলো দোল
চল বন্ধু চল জলকে চল।
খুশিতে মন তা ধিন ধিন
আজ যে তোমার জন্মদিন।
শুভ জন্মদিন 🎗️


৩১
জন্মদিনের শুভেচ্ছা,
প্রিতি আর ভালোবাসা,
পৌছবে তোমার কাছে,
এই আমার আশা।
এই কবিতা পড়ে তুমি
হাসবে হয়তো,
কে বা জানে উদ্যেশ্য
সফল হবে!
যদি এই SMS একটা হাঁসি
তোমার মুখে আনে।
শুভ জন্মদিন 🎀


৩২
আজ বারোটায়,
একটু খানি কাটিয়ে
ঘুমের রেষ,
চোখটি মেলে চেয়ে দেখো,
আরো একটি বছর শেষ।
শুভ জন্মদিন 🎁


৩৩
মুছে দাও পুরনো বেদনা
খুলে দাও মনের জানালা
ভুলে যাও ব্যাথার দিনগুলি
মুছে ফেলো চোখের পানি
ঝরে যাক দুঃখ দুর্দশা
মনে জাগাও
নতুন নতুন আশা।
শুভ জন্মদিন 🎊


৩৪
স্বপ্ন গুলো সত্যি হোক
সকল আশা পুরন হোক।
দুঃখ গুলো দূরে যাক
সুখে জীবনটা যাক ভরে।
জীবনটা হোক ধন্য
শুভ কামনা তোমার জন্য।।
শুভ জন্মদিন 💝


৩৫
বাইরে তাকিয়ে দেখো
কি মনোরম পরিবেশ।
তোমার জন্য সূর্য হাঁসছে,
গাছেরা নাচছে,
পাখিরা গান গাইছে,
কারণ আমি সবাইকে
বলেছি শুভেচ্ছা জানাতে।
শুভ জন্মদিন 💖


৩৬
আজ তোমার জন্মদিন
তবে আমিই সবচেয়ে বেশি উদযাপন করব
কারণ পৃথিবীতে আমার প্রিয় ব্যক্তির
জন্ম হয়েছিল এই দিনে।
Happy Birthday 💌


৩৭
Happy Birthday to you
Happy Birthday to you
Happy Birthday, my dearest
I will always love you!


৩৮
তোমার কথা ভাবতে ভাবতে
হয়না যেন দিন শেষ
জন্মদিনের শুভক্ষণে তোমায়
পাঠালাম এই SMS
শুভ জন্মদিন 🎁


৩৯
বন্ধু হয়ে আছি পাশে
থাকবো আজীবন।
আমার সব আনন্দ গুলো তোমায় দিলাম
বিনিময়ে তোমার দুঃখ গুলো নিয়ে নিলাম
শুভ জন্মদিন বান্ধবী
সুখে থেকো আজীবন। 💘


৪০
আজকের এই বিশেষ দিনে
এসেছিলে এই দুনিয়াতে।
জানাচ্ছি তোমাকে জন্মদিনের শুভেচ্ছা
সুন্দর হোক তোমার জন্মদিন।
Happy Birthday 💝


বন্ধুর জন্য জন্মদিনের শুভেচ্ছা বার্তা

আমাদের জীবনের সবচেয়ে গুরুত্বপূর্ণ মানুষ হলো আমাদের বন্ধু। যারা সবসময়ই আমাদের পাশে থেকেছে। আমাদের বিপদে সাহায্য করেছে। আর তাদের জন্মদিন, মানে ঈদের সমান খুশির দিন।

আর এই খুশির দিনে আপনার বন্ধুকে শুভেচ্ছা জানানোর জন্য এখানে আমি আপনাদের সাথে শেয়ার করেছি সেরা জন্মদিনের শুভেচ্ছা বাণী, যা আপনি তাদেরকে মেসেজ করে জানাতে পারেন।


৪১
আমি কিন্তু জানি!
তোর ID Card এর মধ্যে
বয়স কম দেয়া আছে।
সবাইকে বলে দিবো নাকি
তোর আসল বয়স?
থাক, গোপন থাক
সময় মতো কাজে লাগাবো।
শুভ জন্মদিন দোস্তো 👻


৪২
বন্ধু তুই আমার পরিবারের একজন।
তোকে ছাড়া চলবে না আমার জীবন।
পৃথিবীতে তোর আগমনের এই দিনে
প্রানভরা শুভেচ্ছা রইলো আমার পক্ষ থেকে।


৪৩
শুভ জন্মদিন বন্ধু!
আজকে বিরিয়ানি খাওয়া!
তরে দিমু আমি দোয়া
তর বউ হইবো ভালা।
যদি কস পকেট ফাঁকা
তাইলে করমু বদদোয়া
তোর বউ হইবো ঝাল। 🍽️


৪৪
দোস্ত, আজকে নাকি তোর জন্মদিন!
সত্যিই আজকে তোর জন্মদিন!
আজকেই তো?
তুই কি sure যে
আজকেই তোর জন্মদিন!
ভালোভাবে আজকের তারিখ
দেখ তো একবার! 😁


৪৫
শুভ জন্মদিন তোমার।
দু’চোখ খুলে চেয়ে দেখো
আসছি আমি,গাইছি গান
তোমার জন্মদিনে।
নীল আকাশের সব নীল
লাল গোলাপের সব লাল
বেলী ফুলের শুভ্র সাদা
রংধনু’র রঙের ছটা।
চারিদিকে শান্তির গান
পাবে তুমি দীর্ঘ-জীবন।
এই দিনের আমার জমিনের
সব ফুল, সব ফল
দিলাম তোমায়, সবই দিলাম
দুঃখ ছাড়া, কষ্ট ছাড়া,
লক্ষ-কোটি গান


৪৬
তোর জন্মদিন আসলেই
কিভাবে যেনো আমার পকেট
ফাঁকা হয়ে যায়!
তাই তো Happy Birthday বলেই
আমার দায়িত্ব ও কর্তব্য শেষ করছি।
এখন তোর দায়িত্ব বাকি।
Birthday Party কোথায় হচ্ছে?
কোথায় আসবো আমরা সবাই?
সবাই মানে আমরা সব বন্ধুরা


৪৭
চিন্তা করো না,
তোমাকে এখনো অল্প বয়স্ক মনে হয়।
তোমার মেকআপের কাছে বয়সের হার হবেই।
শুভ জন্মদিন মেকআপওয়ালী


৪৮
মন খোঁজে সারাক্ষণ মনের মতো মন
মনের আশা পূরণ করতে তোমার প্রায়োজন
শূন্য মনে লুকিয়ে আছে অনেক গুলো আশা
তার মধ্যে অন্যতম তোমার ভালোবাসা
এই ভালোবাসা যেন টিকে থাকে সারা জীবন
🎀 Happy Birthday Friend 🎀


৪৯
বন্ধু তুই আমার পরিবারের একজন
তোকে ছাড়া চলবে না আমার জীবন।
পৃথিবীতে তোর আগমনের এই দিনে
প্রানভরা শুভেচ্ছা রইলো আমার পক্ষ থেকে 🎂


৫০
আজকের এই বিশেষ দিনে
এসেছিলে এই দুনিয়াতে।
জানাচ্ছি তোমাকে জন্মদিনের শুভেচ্ছা
সুন্দর হোক তোমার জন্মদিন।
🎀 শুভ জন্মদিন 🎀


জন্মদিন নিয়ে কয়েকটি ছোট্ট কবিতা

আমাদের জীবনের ভালো মুহুর্তগুলো আরো সুন্দর ও মনোরম করতে পারি কবিতা আবৃত্তি করে। কবিতা যে কারোরই মনের দুঃখ দূর করতে পারে। তাই আমাদের জীবনের সবচেয়ে মূল্যবান ব্যাক্তির জন্মদিনকে আরো মনোরম করতে আমরা কবিতা আবৃত্তি করতে পারি। এজন্যই এখন আমি আপনাদের সাথে শেয়ার করব জন্মদিন নিয়ে কিছু ছোট্ট কবিতা


৫১
দিন যায় রাত আসে
মাস যায় বছর আসে
সবাই থাকে সুদিনের আশায়
আমি থাকি শুধু তোমার
জন্মদিনের আশায়!
**শুভ জন্মদিন**


৫২
এসেছে জন্মদিন এক বছর পরে
দোয়া করি হৃদয় থেকে মন ভরে
সারা জীবন থেকো যেন হাসি মুখে।
জন্মদিনের শুভেচ্ছা জানাই তোমায় এবারে
হাসি মুখে গ্রহণ কর হৃদয়ের তরে।


৫৩
নতুন সূর্য, নতুন ক্ষণ
শুভ হোক তোমার জন্মদিন দিন,
পাঠালাম শুভেচ্ছা এবারে
রেখে দিয়ো তবে অন্তরে।
**শুভ জন্মদিন**


৫৪
তুমি এইদিনে পৃথিবীতে এসেছো
শুভেচ্ছা তোমায়
তাই অনাগত ক্ষণ হোক আরো সুন্দর
উচ্ছ্বল দিন কামনায়
আজ জন্মদিন তোমার।


৫৫
তোমার কথা ভাবতে ভাবতে
হয়না যেন আজ দিন শেষ,
জন্মদিনের শুভক্ষণে তোমায়
পাঠালাম এই এস এম এস!
**শুভ জন্মদিন**


৫৬
তোমার জন্য এই রোদেলা স্বপ্ন সকাল,
তোমার জন্য হাসা স্নিগ্ধ বিকেল।
ভালবাসা নিয়ে নিজে তুমি,
ভালবাস সব সৃষ্টিকে।
তুমি এই দিনে পৃথিবীতে এসেছো শুভেচ্ছা তোমায়,
তাই অনাগত খন হোক আরো সুন্দর উজ্জল দিন কামনায়।
আজ জন্মদিন তোমার..!


৫৭
আরও একটি বছর এসে গেলো
বেড়ে যাবে আরও একটি বাতি
কালও ছিলাম আজও আছি
তোমার জন্মদিনের সাথি।
**শুভ জন্মদিন**


৫৮
জন্মদিনের শুভেচ্ছা
প্রিতি ও ভালোবাসা
পৌঁছাবে তোমার কাছে
আমার শুধু এই আশা।
**শুভ জন্মদিন**


৫৯
তোমার জন্য ফুটে পৃথিবীর সব গোলাপ,
তোমার জন্য এই কবিতা নয় সে প্রলাপ।
আলোকিত হয়ে নিজে
তুমি আলোকিত করো পৃথিবীকে।
তুমি এই দিনে পৃথিবীতে এসেছো শুভেচ্ছা তোমায়,
তাই অনাগত খন হোক
আরো সুন্দর উজ্জল দিন কামনায়।
আজ জন্মদিন তোমার..!


৬০
আজকের আকাশে অনেক তারা
দিন ছিল সূর্য্যে ভরা
আজকের জোছনাটা আরো সুন্দর
সন্ধ্যাটা আগুন লাগা,
আজ তোমার জন্মদিন
তাই সব এতো ভালো লাগা,
**শুভ জন্মদিন**


৬১
তোমার জন্য ফোটে পৃথিবীর সব গোলাপ
তোমার জন্য এই কবিতা নয় যে প্রলাপ।
আলোকিত হয়ে নিজে তুমি
আলোকিত কর পৃথিবীকে।
**শুভ জন্মদিন**


৬২
আনন্দ উল্লাসে কাটে যেন তোমার প্রতিটি দিন,
শুভেচ্ছা জানাই আজ তোমায়, শুভ জন্মদিন!


৬৩
দূর চিঠিতে সুবাস পাঠাই
সুখে থেকো তুমি এটাই আমি চাই।
তোমার এই জন্মদিনের
বাজুক তবে বাঁশী বীণের।
**শুভ জন্মদিন**


৬৪
বারবার আসুক এমন দিন
তোমার জীবন হোক রঙিন
তোমার এই জন্মদিনে
যতই থাকি না দূরে
বার বার পড়ছে মনে।
**শুভ জন্মদিন**


৬৫
কারও প্রিয়দিন সানডে
কারও প্রিয়দিন মানডে,
আমার শুধু প্রিয় একটা দিন,
তোমার বার্থডে!
**শুভ জন্মদিন**


৬৬
চারিদিকে আজ সুবাসিত স্নিগ্ধতা,
পাখিরা গাইছে গান, ফিরেছে মুগ্ধতা
প্রকৃতি যেন হেলে দুলে হয়েছে রঙিন,
আজ আমার প্রিয় মানুষের জন্মদিন।
**শুভ জন্মদিন**


শেষ কথা

আশা করি এই পোস্টটি আপনার পছন্দ হয়েছে। আজ এই পোস্টের মাধ্যমে আমি আপনাদের সাথে ৫০টি সেরা জন্মদিনের শুভেচ্ছা বার্তা শেয়ার করেছি। যা আপনি আপনার প্রিয়জনের জন্মদিনে তাকে শুভেচ্ছা জানানোরজন্য ব্যবহার করতে পারেন।

Post a Comment

Previous Post Next Post